উড়ছে চাকা উড়ছে মানুষ, উড়ছে বেলুন উড়ছে ফানুস
উড়ছে বাড়ি উড়ছে দেয়াল, উড়ছে কিছু ধুর্ত শেয়াল
উড়ছে দোকান উড়ছে হাট, উড়ছে শুন্যে খেলার মাঠ
উড়ছে গাড়ি উড়ছে ঘোড়া, উড়ছে বোমা উড়ছে ফোঁড়া
উড়ছে নগ্ন নারীর দেহ, উড়ছে মায়া উড়ছে স্নেহ
উড়ছে জাহাজ উড়ছে নৌকো, ওড়ার কোন শেষ নেইকো
আর কিছু লোক মাটির পরে, কাঁপছে ভিক্ষাপাত্র ধরে
উড়বে বলে অনেক আশা, উল্টে আছে ভাগ্য-পাশা
বুঝলোনা কেউ ভ্রমের ঘোরে, উড়বে উঁচু পড়বে জোরে
তবু উড়তে উড়তে থাকি, উড়ছি যেন রাতের পাখি
জেনেও সত্য বোঝার বাকি, তবুও তুমি উড়বে নাকি?