ভালো করে ভেজে তুলি পাইথন-বড়া
এখনি নামাবো না উনুনের কড়া
ইঁদুরের শুক্তুনি হবে যেন রসা
চাটনিতে গুলে দেব আরশোলা, মশা
বাদুরের ঘিলু দিয়ে মিঠেপাক রান্না  
পাতে দেব ব্যাং-কষা, যে যতই চান না
শেয়ালের ভাপে দেবো ময়ূরের পাখাটি
পেঁচা ডলে বেশ হবে লালআলুর মাখাটি
আরো আছে, দেব ধীরে, গিনিপিগ মাখানি
সর্ষের ঝোলে দেব বিড়ালের পা-খানি
থাকো রেডি যারা যারা বিরিয়ানি ভক্ত
কাবাব বানাতে দেব কুকুরের রক্ত
শুঁয়োপোকা, প্রজাপতি এক সাথে তেলে
তাঁর সাথে ঝিঁঝিঁপোকা খুবই ভালো মেলে
মাকড়শা পিষে হবে ঝাল ঝাল কাক
রসে ডোবা গিরগিটি চেটে পুটে খাক
মুলো দিয়ে রেঁধে ফেলি বিষধর বিছা
রান্নাটা খাসা করি, বলছি না মিছা
টুসটুসে ছারপোকা দিয়ে হবে দানাদার
ঝাঁপিয়ে পড়বে পাতে, তুমি যেন হানাদার
কেঁচো-স্বাদে আইসক্রীম নিশ্চয়ই থাকবে
আবার চাইলে খেতে আমাকেই ডাকবে।