অন্তর তব ফুটিয়া উঠুক ফুলের মতই আজি
বিকশিত হোক সকল বাসনা অযুত পুষ্পরাজি
প্রেম জমে হোক ঘনীভূত আর আকাশে উচ্চশীর
হৃদয় হোক না শুভ্রমুকুল, নাশিয়া সেই তিমির
সরে যাক পাপ পুঞ্জিভুত কোমল হৃদয় ‘পর
নির্মল হোক আপনি সকল ভালবাসা-জর্জর
আজি এ প্রভাতে মিহিরের ন্যায় দীপ্ত হোক জীবন
পুন্যস্নানে শুদ্ধচিত্ত কোমল অনুরণন
ভালোবাসি সদা বলতে দ্বিধা, মলিনতা, শঙ্কা
নব কিরণের মর্মরধ্বনি, চিত্তে বিজয় ডঙ্কা
পাল তুলে দাও ছাড়োরে নৌকা স্রোত আজি অনুকুলে
ফেলে আসা দিন দুপায়ে মাড়িয়ে সব কিছু যাও ভুলে
সমুখে তাকাও ডাকছে জীবন, প্রভাতের অনুসারী
ওরে কে আছিস, তুর্য নিনাদ বাজা তোরা সব ছাড়ি
সময় নাইরে, ওরে ও ভাইরে, রাখো হে কদম দৃপ্ত
ধণু হতে আজি, রাখি প্রাণ বাজি, পরাশর নিক্ষিপ্ত