খাদের কিনারে দাঁড়িয়ে কেনো রে?
                        ঘরে এসে তুই বস।
মায়াবতী মেঘে ভেসে যাস কেন?
                        এখনই নামবে ধ্বস।
মন-জানালায় উঁকি দিস কেন?
                        দরজা তো খোলা কবেই।
না পাওয়ার ক্ষোভে ঘা দিস কেন?
                       একটা কিছু তো হবেই।
ভগবান হতে চাস কেন তুই?
                      ঠোঁটেতে রাখনা ঠোঁট।
নরম কোমল বেদানা হবি না?
                      হতে চাস আখরোট।
পদ্মার জলে হৃদি ভেসে যাক?
                      প্রেমের সালতামামি।
কাঁধে কাঁধ দিতে ভয় পাস কেন?
                    পাশেই তো আছি আমি।