তোমার দুঃখ, তোমার বেদনা, তোমার কষ্ট যত
খালি তুমি তুমি তোমার গল্প
আমার জায়গা সেখানে অল্প
বলতে গেলে তো গল্প শেষ
জমিয়ে কাহিনী বলতে বেশ
কান্না আমারও ঝরেছে প্রচুর, হৃদয় ভেঙ্গেছে তত


তোমার বাবা-মা, তোমার বন্ধু, আত্মীয় পরিজন
সবার পানেই বাড়িয়েছো হাত
কিছু দুখী দিন, সুখী সুখী রাত
আমার একাকী রাত কেটে ভোর
একাকী শ্রাবনে বৃষ্টির তোড়
আমার ঘরের দরজায় হেঁটে ফিরে যায় সমীরণ


তোমার চাকরি, তোমার মাইনে, আর সব সব কিছু
তোমার প্রেম তো আমারও পাওনা
আমার কথা তো শুনতে চাওনা
শহরের সব অলি গলি জুড়ে
গোধূলিতে যায় গাছপালা মুড়ে
আমার ক্লান্ত জীবনের পাখি ধায় আলেয়ার পিছু