দুলাইন লিখে, নিজেকেই নস্ত্রাদামুস, ভাবতে পারো!
যায়, বেলা যায় চিড়িয়াখানায়, এক পাত্তর মাল্লু ছাড়ো।  
দুলাইন লিখে, শ্রীজাত সুনীল, যা খুশি নিজেকে ভাবাই যায়,
উড়ছে ধুলো, রাস্তা জুড়ে, খ্যাপার খুলি ডাইনে বায়।
দুলাইন লিখে, গিজগিজে ভিড়, খাতার পাতা ভরিয়ে দাও,
সুয্যি ডুবে যায়, আঘাটায়, নদীর ঘাটে তৈরি নাও।
দুলাইন লিখে, পুরস্কারে, আনন্দ হাওয়া, তুড়ুক নাচ!
আলু ভাতে ভাত, পোস্তর বড়া সাঁটিয়ে পাগলা বাঁচ রে বাঁচ।
দুলাইন লিখে, বাঁদর নাচন, নাচাই হবে তো সারাৎসার -  
এতই কি সোজা, সাঁতরে পেরোবে, আগুন পথের নীল পাথার?  
দুলাইন লিখে, পরেই থাকুক উদ্বোধনী, জড়ির ফিতে;    
না হয় একটা কবিতাই দিও, দুলাইন লিখে, ডাইরিতে।