মাথার উপরে জলছাদ, তবু তাকেই ভাবছি স্থায়ী
আকাশ ডাকছে আয় চলে আয় – এই যাই এই যাই
অনেক আগুন চলে গেল বুকে, এখন ভেজার পালা
সাগর দেখছি চারচোখ দিয়ে, পেরোতে চাইছি নালা
গানের ওপারে কল্পনাবাসী, এপারে অন্ধকার
অনেক ভাবনা গড়ে পিটে তবু, অনেকটা ছারখার
জটিল মননে ভাবনাই সার - সহজ মানুষ নাই
স্বল্প সময়ে ছোট ছোট আশা, খুঁজে নেওয়া শুধু চাই
আলু ভাতে ভাত, পোস্ত মাখিয়ে সংসার-যন্ত্রণা
অবারিত দ্বার, সমুখে তোমার, সুখ সুখ আলপনা
কবিতার তরে কবিতা প্রসব, ছন্দের বারি ধারা
মরণে হব না সার্থকনামা, তোমার হাতটা ছাড়া
পার্থিব যা যা, সব কিছু ফেলে, অন্তর-বিষ নাশো
অনেকটা দোষ খোঁজা শেষ হল, এবার তো ভালোবাসো