অবশেষে, অথবা বলা যায় বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে এবারের আন্তর্জাতিক কলকাতা বইমেলা ২০১৫ তে 'যাপিত হৃদয়'। প্রকাশিত হল ১লা ফেব্রুয়ারী। পাওয়া যাচ্ছে ভবিষ্যৎ প্রকাশনার স্টলে (১৬৭নং), পত্রভারতীর স্টলের (১৮০নং) ঠিক পিছনে।


কিভাবে যাবে?


১) প্রথমে বইমেলার ৩নং গেট দিয়ে ঢুকে যাও
২) বাঁদিকে ঘুড়ে প্রথমে পাবে 'ডেলান টমাস হল' (৩নং)
৩) তাকে অতিক্রম করলে আসবে বাঁদিকে 'শম্ভু মিত্র হল' (২নং)
৪) 'শম্ভু মিত্র হল' এর উল্টোদিকে অর্থাৎ ডানদিকে তাকালে দেখতে পাবে পত্রভারতীর স্টল (১৮০নং)
৫) পত্রভারতীর স্টলের পাশের স্টলের (১৭৯নং) গা ঘেঁষে ঢুকে যেতে হবে
৬) এবার ডানদিকে ঘুড়লেই ভবিষ্যৎ প্রকাশনার স্টল (১৬৭ নং)


বইটির বিক্রয়মুল্য ১৩০/-। আর বইমেলার জন্য ১০% ছাড়।  


আর ফেরার পথে সেই পত্রভারতীর স্টল (১৮০নং) ঘুরে যেতে পারো, ওখানে কবিতা ক্লাবের ২টা বই পেয়ে যাবে - "অল্প কথায় গপ্পো", "আরও অনেক অল্প কথায় গপ্পো", যে দুটোতে আমার একটা করে অনুগল্প আছে।


'যাপিত হৃদয়' সম্পর্কে দুএক কথা -
সত্তরের দশক থেকে বর্তমান সময়ের গা ঘেঁষে বয়ে চলা সময়সরনীতে হাঁটতে হাঁটতে আমি যা কিছু কুড়িয়ে নিতে পেরেছি তারই কিছু নুড়িপাথর এই প্রথম কাব্যগ্রন্থের দুমলাটের মাঝে জমানো হয়েছে, তাও কবি মিতা চট্টোপাধ্যায়ের আন্তরিক তৎপরতায়। তাঁর নির্বাচিত এই নুড়িপাথরগুলো পাঠক-হৃদয়-সমুদ্রে সামান্যতম ঢেউ তুলতে পারলেই ভালোবাসায় হৃদয় ভরে নেব আমি।


খুব ইচ্ছা ছিল 'যাপিত হৃদয়'এর প্রচ্ছদ দেখাবো, কিন্তু যেহেতু এখানে ফটো আপলোড করার সুবিধে নেই, তাই ফেসবুকে খুঁজে নিও - https://www.facebook.com/profile.php?id=100004461137170


মতামত জানাতে ভুলো না - japitohridoy@gmail.com


সবার শুভকামনা প্রার্থনা করি।  


শুভায়ূ।