ফুল পাখিদের মতো

ফুল পাখিদের মতো
কবি
প্রকাশনী শব্দতারা
সম্পাদক লুৎফর রহমান তোফায়েল
প্রচ্ছদ শিল্পী আলানূর হোসাইন
স্বত্ব লেখক
প্রথম প্রকাশ ডিসেম্বর ২০১৬
সর্বশেষ সংস্করণ ২০১৬ বইমেলা।
বিক্রয় মূল্য ৮০ ৳

সংক্ষিপ্ত বর্ণনা

তরুণ কবি ওবাচিকশিল্পী তানভীর সিকদার’র প্রথম কাব্যগ্রন্থ ‘ফুল পাখিদের মতো’। এটি প্রকাশ করেছে সনামধন্য প্রকাশনী শব্দতারা । বইটির মুখবন্ধ লিখেছেন বাংলা সাহিত্যের অন্যতম কবি আল মাহমুদ। তিনি কবিতাগুলোর উচ্ছসিত প্রশংসা করছেন।

ভূমিকা

তানভীর একজন তরুণ লেখক হলেও তার ছন্দশৈলী দেখে মুগ্ধ না হয়ে উপায় থাকে না। অসুস্থতার মাঝেও তার আবদারের কাছে হার মেনে লিখে দিতে হলো মুখবন্ধ। আমার আবৃত্তিকার ‘ফুল পাখিদের মতো’ পাণ্ডুলিপি থেকে বেশ কিছু কবিতা আবৃত্তি করে শুনালে আমি হারিয়ে যেতে থাকি দূরের কোনো গাঁয়ে। শব্দের সাথে শব্দকে চমৎকার ভঙ্গিমায় ছন্তে গেঁথে ফুটিয়ে তুলেছে এখানের প্রত্যেকটি লেখাকে, যা সন্ধান দেয় ভিন্ন ভিন্ন জগতের। গ্রন্থটি পড়লে কখনো জবা ফুলের কাছে, কখনো বা মরুর বুকে জাহাজ হয়ে তারুণ্যের হুংকারে পালিয়ে যাওয়া দক্ষিণালী বাতাসের দোলায় দোলতে থাকা সবুজ ধানক্ষেতের ন্যায় ছন্দ দোলায় দোলতে থাকবে পাঠক।
তার শব্দগাঁথুনি এতোটাই অপরূপ, সাবলীল এবং আনন্দমধুর যে, কবিতা পাঠককে টানতে হবে না বরং কবিতাই ছন্দে টেনে নিয়ে শেষ অবধি। আমার বিশ্বাস ‘ফুল পাখিদের মতো’ পাঠক সমাজে ব্যাপক সাড়া জাগাবে।

— আল মাহমুদ, কবি

উৎসর্গ

পরম শ্রদ্ধেয় আব্বা, আম্মা
এবং প্রিয়কবি আলমগীর মুহাম্মদ সিরাজ।

কবিতা

এখানে ফুল পাখিদের মতো বইয়ের ৩টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য