তিন রাস্তার ঐ মোড় টিতে ছিল বিশাল একটি বাড়ী
যার সামনে টাতে দেখিতে পেতুম রোজই একটি গাড়ী
সেই গাড়ীতে চড়ে বেড়াত অপরূপ কোন একটি মেয়ে
আমিও ঐ রাস্তায় রোজই থাকিতাম অবাক হয়ে চেয়ে
দিন যে গেল, মাস যে গেল, বছর টাও যে কেটে যায়
তবুও যে তারে আমি কোনদিন একেলা পায় না হায়
অপেক্ষার প্রহর শেষে আমি, একদিন পেলুম তারে একেলা
যাব যবে তারি পাশে, একটি ছেলে হঠাৎ দিল ঠেলা
ঠেলা খেয়ে ফিরলুম বাড়ী, হল না যে কভু আর বলা
বুঝিতে পারিলুম তারি সাথে কোনদিন হবে নাকো চলা
পরে শুনিলুম কারো মুখে ঐ ছেলেটি তাকে ভালবাসে
সেই ছেলেটি কি আর দেখিতে পারে আমায় তার পাশে
হঠাৎ একদিন শুনিতে পেলুম ওরা নাকি পালিয়ে গেল
এটাই ভেবে পেলুম যে সুখ, ঐ মেয়েটি তো সুখ পেল
হয় নি বলা তাতে কি, আজও তারি লাগি প্রহর গুনি
আমার কল্পনাতে তারি কথা রোজই যে আমি শুনি
মাঝে মাঝে পীড়া দেয় খুব, থাকা হল না যে তার পাশে
তবুও চিরদিনই তাকে অবুঝের মত যাব যে ভালবেসে