বছর শেষে, নতুন বেসে, এল রে বৈশাখ
দুঃখ-কষ্ট অবসানের আসছে আবার ডাক
নতুন দিনে, নতুন ক্ষনে, রাখবে হাতে হাত
চলবে সবে মিলে-মিশে ভুলে গিয়ে জাত


আসছে যে নতুন দিন, বাজঁবে আনন্দের বীণ
বিশেষ দিনে, মধুর ক্ষনে, আছে সবার ভাগ
রইবেনা মনে কিংবা প্রাণে কারো কোন রাগ
এমনি করেই যে কাটবে সবার বৈশাখের দিন


ঘুরবে সবে নাঁচে গানে বৈশাখের আয়োজনে
হাসবে সবে, প্রাণ খুলে, বিশাদের রং ভুলে
খাবে সবে, পান্তা ইলিশ, এই আনন্দের ক্ষনে
এমনি করেই বৈশাখের নতুন ক্ষনটি যাবে চলে