ও হে আমার প্রাণ প্রিয় ভাই-বোন বলিতেছি যে তোমায়
অগোছালো মুখের বুলি শুনিয়া কভু পাগল ভেবনা আমায়


প্রেম-পিরিতি করিবে তা ভাল কথা একটু তো সময় নাও
সেই সময় টুকুই কাজে লাগিয়ে একটা সুন্দর জীবন পাও


রূপের বাহার দেখিয়া কভু হয়ো না যেন তোমরা পাগল
সুন্দর মনেরও সন্ধানে তে সামনে ক্রমেই এগিয়ে চল


এখন তো সময় জীবন গড়ার নয়তো ভালবাসার
সুন্দর জীবন গড়িলে কত না মানুষ ডাকিবে কাছে আসার


সুন্দর জীবন গড়ার পথে এদিক ওদিক রূপ দেখনা চেয়ে
প্রতিষ্ঠিত হয়ে হাতটি বাড়ালেই পাবে যত শত ছেলে মেয়ে