আল মোজাহিদ শুভ, ১৯৯৫ সনের পহেলা জানুয়ারী ব্রাহ্মণবাড়ীয়া জেলা সদরের অন্তর্গত অষ্টগ্রামের এক মুসলিম পরিবারে জন্ম হয়।


পিতা এ.টি.এম হুমায়ুন, পেশায় একজন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। এবং মাতা নূরজাহান বেগম, যিনি সংসারের প্রধান শিক্ষকের ভূমিকা নেন।


শিক্ষা জীবন শুরু ২০০২ সনে অষ্টগ্রাম কিন্ডার গার্ডেন হতে। অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয় হতে ২০১২ সনে এস.এস.সি পাস করেন এবং ব্রাহ্মণবাড়ীয়া সরকারী কলেজ হতে ২০১৪ সনে এইচ.এস.সি পরীক্ষায় সফলতার সাথে উর্ত্তীণ হয়ে বর্তমানে তিনি বি বি এ হিসাব বিজ্ঞান ৩য় বর্ষের একজন শিক্ষার্থী।


সাহিত্যে পদার্পন মূলত ২০১২ সালের ১০ ফেব্রুয়ারী, যদিও সপ্তম শ্রেণীতে অধ্যায়নরত সময়ে একটু আধটু লিখতেন তবে তা একদমই অনিয়মিত।


বর্তমানে কবিতা, গল্প, গান ও উপন্যাস সহ মোটামুটি বেশ কিছু লেখা রয়েছে তবে এই লেখালেখির কথা শুধুমাত্র ফেসবুক বন্ধুরা এবং কতিপয় বন্ধু-বান্ধব ছাড়া পরিবার কিংবা আত্নীয় স্বজন তেমন কেউই জানেন না।


dhakarnews.com, দৈনিক ব্রাক্ষণবাড়ীয়া পত্রিকা এবং অনলাইন ভার্সনে কতিপয় কবিতা সমূহ প্রকাশিত হয়েছে। তাছাড়া "অভিজাত্রী(চট্টগ্রাম)" এবং "কবিতার অন্তরে(কলকাতা) ম্যাগাজিনে কয়েকটি কবিতা প্রকাশ হয়েছে।