আচ্ছা এই সাতসকালে এমন হাসাহাসি কেনো শুনি ?


লালেতে গালেতে সবুজে কালোতে পেলুজে সাজানো এই বাগান


এই মাটি এই জমি আমার। সমস্তটুকু আমার। হাসিকান্না আমার।


নিঃসঙ্গতা আমার শূন্যতা আমার মৃতু আমার বেঁচে থাকা আমার


এই সব অলংকার নিয়েই আমি তোমার সামনে দাঁড়িয়েছি ।


মুখচেপে কী আছে হাসির ? সবার দেখা ফিরিয়ে দাও তুমি


দেখো কি কোনদিন তোমার সামনে এই তোমাকে ?


এই দেখো এটা জ্যঁ পল গতিয়ের নিজস্বতায়ভরা শৈল্পিক নিখুঁত অন্তর্বাস


এর অলিতে গলিতে শিকল, কাঁটাতারের বেড়া


ধাপে ধাপে আমিনের হিসেব করে দেয়া আল


যে আসবে সে সন্তর্পণে পা টিপে টিপে ঘুরে ঘুরে


যথারীতি সমীহ সম্মান করে একটার পর একটা দরজা পেরিয়ে


লাব্রিন্তের রহস্য পেরিয়ে মোহময় রমণীয় বাগান


দেখো চেয়ে কী অপূর্ব চিরযৌবনা স্তনাবাস, প্রকৃতির


নিখুঁত গড়া দুটি পাহাড়, গোয়াদলুপের দ্য মামলস


পুরুষের দুচোখের সুন্দর, সর্বকালে কাঙ্খিত স্বর্গবাস ।


না না পায়ে এটা কিছু নয়, সামান্য এক ব্যান্ডেজ


হাঁটার গতি বাড়বে বলে। মেদমুক্ত কোমরে চওড়া বেল্ট


শক্ত মাজায় রক্ত চলবে ভালো। সামান্য দুই একটা চুলে পাক


সে তো সাজেস, প্রজ্ঞা প্রত্যভিজ্ঞা অভিজ্ঞানের সঙ্কেত


তোমার দেখায় অনপনেয় এই রেখা আমার চোখের কোলে  


গ্রীবার ভাঁজে ভাঁজে, - না না এটা সত্য না


অহংকারী আয়না তুমি মিথ্যুক তুমি কানা


ডান মাড়ির নিচে


একটা দাঁত যদি উঠে যায়, কি আছে হাসির ?


ডেন্টিস্টের কাছে ১৮ তারিখে এপয়েন্টমেন্ট, সে তোমার জানা।


তবু সামনে দাঁড়ালেই ফিকফিক ! অসহ্য!


এই দ্যাখো চ্যানেলের এবার বিশেষ লিপিস্টিক


ঠোঁটদুটি কেমন সেজে উঠেছে বলো দেখিনি ?


মনে হয় মাথার উপরে এই বিশাল নীলাকাশটাকে


লাল করে দিই দুঠোঁটে চেপে


দুবাহু আলিঙ্গনে জাপটে ধরে রাখি মহাজীবন


বারবার ফিরিয়ে আনি প্রকৃতির সব ঋতু


মনে হয় মনে হয় কি জানো, না না থাক –


এখনো আগুন ধরে বনে


এখনো ফাগুণ ফোটে মনে


এখনো ফেসবুক থেকে ডাক পাই


এক ঝলক চাওনিতে যুবকেরা পিছন থেকে  


ফিরে তাকায় । খুব সুন্দরী আর ভীষণ সেক্সি বলে


অনেক তরুণ বাণী পাঠায়, আমি বারবার পড়ি এবং বারবার


স্কাইপে স্মিতহেসে গুণমুগ্ধ চেয়ে থাকে ভার্চুয়াল লাভার  


খুলে দিই প্রাণ ঢেলে দিই স্রোতে দ্রিমিকি দ্রিমিকি ধিক্কার ।


এখনো ইচ্ছে করে, ইচ্ছে করে কি জানো- না না থাক


এটা পারফিউম, দিওরের মিস দিওর! উম! ফুলের গন্ধে পৃথিবী  


গন্ধ নাও, সুখ নাও, স্নিগ্ধ বাতাস, ওম শান্তি !


গ্রীবাদেশে এই শরত স্কার্ফ, ৫ ইঞ্চি হীলের জুতোয় শব্দ তুলে


আমি হেঁটে যাবো, হেঁটে যাবো উদ্ধত উন্মুখ


যেখানে মন চায় যেখানে খুশি আমার সম্পূর্ণ স্বাধীন !


তুমি বেয়াক্কেলের মতো হাসো কেনো শুনি? কি আছে তোমার ?


তুমি একটা আয়না ছাড়া কিছুনা কিছুনা কিছুনা


বেআক্কেলে সর্বনাশী তুমি – আয়না !


তোমাকে এই ভেঙে খানখান....!