সাহিত্য!
তোমাকে আমি খুন করবো না।
তিলে তিলে মারবো
যেন কষ্ট টা উপলব্ধি করতে পারো।


সাহিত্য!
তোমায় আমি বিষ পানে নীলাকার করবো না,
নীল তো কোনো কবি'র রঙ ও হতে পারে।
নীল শুধুই বেদনার রঙ নয়
নীল পূর্ণতার প্রার্থনার ছবি।


সাহিত্য!
তোমায় আমি রক্তাক্ত করবো না।
কেন জানো?
আমার ধারালো অস্ত্রের গায়ে দাগ আসতে দিবো না
আমি যে রক্তচোষা।


সাহিত্য!
তোমাকে আমি আবার জীবন দিবো
পূর্ণ যৌবন আর পূর্নাঙ্গ প্রেমি
দেখাবো তোমায় হাজারো সুখের চাবী,
কিন্তু ছুয়েও হাত দিতে দিবো না।


সাহিত্য!
তোমার নেশায় আমি ডুবে আছি ভাবছো!
না,আমি তো তোমার রঙিন পাতায় হাত বুলাই নি
আমি নীল কালি দিয়ে আলতো করে লিখেছি,
'সাহিত্যিক হইবার চাই নে,সাহিত্যের সহযাত্রী হইবার চাই'


সাহিত্য!
তোমায় প্রেমের মায়া জালে ডুবাবো ঠিক একদিন
তারপর সমুদ্রতটে একাকী ফেলে আসবো
জানি তুমি সাতাঁর কাটতে পারবে না
আমি দেখবো সেই মুহুর্ত আর হাসবো।


সাহিত্য!
তোমায় আমি খুন করবো না।
তিলে তিলে মারবো
যেন কষ্ট টা উপলব্ধি করতে পারো।