আসাদুল ইসলাম সজিব

আসাদুল ইসলাম সজিব
জন্ম তারিখ ১৫ ডিসেম্বর
জন্মস্থান ত্রিশাল, ময়মনসিংহ, বাংলাদেশ
বর্তমান নিবাস মোহাম্মদপুর, ঢাকা, বাংলাদেশ
পেশা কর্পোরেট চাকরী
শিক্ষাগত যোগ্যতা সিভিল ইঞ্জিনিয়ার
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

আসাদুল ইসলাম সজিব তরুণ প্রজন্মের একজন কবি ও লেখক। ১৯৯৬ সালের ১৫ ডিসেম্বর ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার, বালিপাড়া ইউনিয়নের, বিয়ারা গ্রামের মোহাম্মদ আলী ও নাসিমা খাতুনের ঘরে জন্মগ্রহণ করেন। তিন ভাই ও দুই বোনের মধ্যে তিনি তার পরিবারের সবার আদরের ছোট সন্তান। পুকুর-দিঘী ভরা বাংলাদেশের একমাত্র বৃহত্তর নদ ব্রহ্মপুত্র ও সবুজ পল্লী প্রকৃতির গন্ধে মন মতানো নিজ গ্রামেই, তার বড় হয়ে ওঠা। শৈশব-কৈশোর ও শিক্ষা জীবনের দশটি বছর পার করেছেন ত্রিশালেই। তারপর ঢাকায় চলে আসেন ছোটবেলা থেকেই তিনি ছিলেন সাহিত্যমনা, সাহিত্যের প্রতি তার এই অগাধ ভালোবাসাকে পুঁজি করেই। তিনি সপ্তম শ্রেণী থেকে কবিতা লেখার, এ যাত্রা শুরু করেন ২০০৮ সালে। তার লেখা "মিস ইউ বাবা" শিরোনামের কবিতাটি প্রথম প্রকাশিত হয় "প্রিয় বাংলা" ম্যাগাজিনে এরপর তিনি যৌথ প্রকাশনায় রচিত করেন কাব্যগ্রন্থ "ভালোবাসার এপিঠ ওপিঠ" এবং "মানচিত্র"। বেশ কিছুদিন তিনি প্রিয় বাংলা ম্যাগাজিনের একজন প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। সাহিত্যের প্রতি তার অগণিত ভালোবাসাকে পুঁজি করেই, বাকি জীবন তিনি সাহিত্যচর্চা ও সাহিত্যে মনোনিবেশ করে কাটাবেন বলে প্রত্যাশা করেন।

আসাদুল ইসলাম সজিব ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আসাদুল ইসলাম সজিব-এর ৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/২
১৫/২
৭/২
৬/২