আরও একবার জন্ম হোক
সে'বার ফুল হয়ে ফুটবো, খোশবু বিলাবো, মধু দেবো।


মায়া হবো বংশী হবো, চরণ তলে দাসী হবো
অনিন্দ্য সুন্দরী ললনা হবো, সঙ্গমে লীন হবো
প্যায়ার সে নাম দিবে
মৃগনাভি, হরিণী হবো
চঞ্চলা চপলা ছুটে বেড়াবো, খিলখিল হাসি ছড়াবো
হাসি হবো কান্না হবো, উচ্ছল জোয়ার ঢেউ হবো
মায়াবী কণ্ঠে গান শুনাবো, ভালবাসায় চুম্বন হবো।।


আরও একবার জন্ম হোক
সে'বার তোমার মনে পূজারী হবো, সব বাসনা পূর্ণ করবো
অভিসারে শরীরের ভাজ খুলে দেবো, নিদারুণ সুখ হবো
নির্জন শহুরে প্রেম বিলাবো
মায়াবী চাঁদের আলো হবো
চিত্রাঙ্গ চোখ পাবো, হাতে হাত রাখবো
জিভের আড়ষ্টতা অঙ্গ জড়াবে
অদিমতায় আবীর ছড়াবো।।


আরও একবার জন্ম হোক
স্বপ্ন হবো আহ্লাদ হবো, বাসন্তী রঙে আঁচল হবো
রঙ্গশালা নৃত্য হবো, বাইজী নাচ বাইজী হবো
বাইজী পায়ের ঘুঙুর হবো
ঢাকের তালে লয় হবো
শরাবের পেয়ালা শরাব হবো
পাপ হবো - পূন্য হবো, তোমার সব চাওয়ার পাওয়া হবো।।


আরও একবার জন্ম হোক
সে'বার তাই হবো, যা ছিলেম এ জন্মে
না-হয় আরেকটু প্রতিবাদী, বীরাঙ্গনা হবো ---- ।।