গোধূলি ক্ষণে গিয়েছিলাম জলীয়ার দ্বীপ, কবিতার জন্য
বন্য গোলাপের পাপড়ি ছোঁয়া শিশিরে মতন কাঠবিড়ালি হাসে, নিশীথে
পৃথিবী থেকে দূরে, আরো দূরে আরব বেদুঈন দল,
বায়ু - গতি - উচ্ছ্বাস মন্থর হয়ে আসে, লহিত সাগর পাড়ে।
আমি নিরাশ নই, অন্তরে ঢেলেছি বিষ -
বিষে বাতাস কাঁদে ।
নিরস্ত্র সৈনিকেরা গুহায় ফিরে উষ্ণ পেয়ালায় চুমুকে উদ্যত
ক্লান্তির পিছনে পরাজয়, অবশ মস্তিষ্ক!
অস্থায়ী তিমির রাত্রি, আত্ম সমর্পণে নক্ষত্র হাসে, প্রতীক্ষার প্রহর!
ক্ষণকালে যদি ডানা মেলে কখনো, অদৃশ্য কবিতা।।
[৩১/১২/১২, টেকনাফ]