তুমি আমাকে ছুঁড়ে ফেলার আগে
পৌঁছে যাই যেন অচিনপুরে।
তুমি আমাকে আঘাত করার ক্ষণে
পালাতে পারি যেন বদ্ধ দূরে ।


আমি বিশ্বাস করি ভালবাসার অস্তিত্ব
কোন দায়বদ্ধতা থেকে নয়, শ্রেফ ভালবাসা অনন্য...।
আমার জীবনে তেমন কোন  উচ্চবিলাসি চাহিদা নেই
তোমার ভালবাসা পাওয়া ব্যতিরেক।


অন্য ভাবে বলতে গেলে --
আমার চাওয়াগুলো যাকিছু
সব তো তোমারি কাছে।
দাম্পত্য কনসেপ্ট টা তো এমনই হতে হয়-
মৃত্যুই দম্পতিকে পৃথক করতে পারে, তাই কি নয়?
দীর্ঘসময় প্রত্যেকটা সেকেন্ড একসঙ্গে থেকেও কখনও বোথার্ড ফিল করিনি--
সেটা কী ভালোবাসা ছিল না ?


এখন আমি বেদবাক্য জপি -- জানে যাহা অন্তর্যামী
ভাল থেকো ভাল রেখো সারা বেলা
যতই হোক রাত গভীর, সকাল-দুপর-সাজবেলা।
তোমার চোখে চোখ রেখে
কাটে দিনমান, জীবনের সব খেলা।
কভুও বঞ্চিত করলে ভালবাসা
সেই দিন যেন যমদূত তুলে নেয় অবেলা!!


- ২৯/৬/১৬, ঢাকা