কবিতা আসে নিঃশব্দে চুপিসারে অন্ধকারে


নিয়ে যেতে উজ্জ্বল আলোর লীলাভোরে।


কবিতা প্রেরণা দেয়, স্বস্তি দেয়, শান্তি দেয়


হাসায় কাঁদায় জ্বালায় পোড়ায় ভাসায়..


কবিতা আসে অন্যায়-অবিচারের বিরুদ্ধে


তীক্ষ্ণ প্রতিবাদের ভাষায়


প্রকৃতির কাছে, প্রত্যয়ের কাছে


দশের দেশের মানবতার ঐকান্তিক দায়বদ্ধতায়।


জুড়ে আছি অবিচ্ছেদ্যভাবে কবিতায়


বেঁচে আছি কবিতার ভালোবাসায়..


মরতেও চাই, .. কবিতার আগ্নেয় লাভায়!



টালিগঞ্জ, কোলকাতা।
রচনাকাল : ২৯|১২|২০২১