তোমার দৃষ্টি আকাশে সূর্যকে দিয়েছে স্থান
ঐ মায়াবী চাহনি রাতের আকাশের
পূর্ণিমাকে করে দেয় ম্লান।
তোমার হাসি যেন বর্ষার নদী
ঐ ঠোট যুগল যেন রক্ত-করবী।
তোমার রূপ পুরাতন পৃথিবীকে করেছে নতুন পৃথিবী
তোমায় দেখে জন্ম নিয়েছে অনেক কবি
রচনা করেছে অনেক কাব্য, এঁকেছে তোমার ছবি।


ওগো আমার প্রেয়সী
আমি তোমারই কাছে এসেছি
এই নাও সহস্রাব্দের জমানো ভালবাসা
এই নাও আমার সবটুকু হৃদয় সবটুকু আশা।


শুধু তোমাকে পাবার জন্য
বার বার আমি নিয়েছি জন্ম।
শত শত বার এসেছি এই পৃথিবীতে ফিরে
জমিয়ে রেখেছি ভালবাসা সহস্রাব্দ ধরে।
এসো! এসো আমার বুকে
চোখ রাখো আমার চোখে
শান্ত করো সহস্রাব্দের জ্বালা যন্ত্রণা
আমি যে আর সইতে পারছি না।


আর যদি না আসো তুমি
ওগো বেনামিনী
যদি না তাকাও আর আমার পানে ফিরে
যদি সূর্যকে আকাশ থেকে দাও সরিয়ে
পূর্ণিমা যদি আর রাতের আকাশে না ওঠে
রক্ত করবী যদি আর না ফোটে
যদি বৃষ্টি আর না আসে নদীতে
যদি নতুন পৃথিবী আবার ফিরে যায় পুরাতন পৃথিবীতে
তবুও তোমায় আমি যাব আমি ভালবেসে
বার বার এই পৃথিবীতে ফিরে এসে এসে।
হয়তো আবারও অপেক্ষার প্রহর শুরু করে
জমিয়ে রাখব ভালবাসা সহস্রাব্দ ধরে।