ইবনে মনির হোসেন

ইবনে মনির হোসেন
জন্ম তারিখ ১৪ জুলাই
জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়া, বাংলাদেশ
বর্তমান নিবাস আবাহ, সৌদি-আরব
পেশা ফার্মাসিস্ট
সামাজিক মাধ্যম Facebook  

ইবনে মনির হোসেন ১৯৮৮ খ্রিস্টাব্দের ১8 জুলাই সোমবার। ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চাপুইর গ্রামে মাতুলালয়ে জন্ম গ্রহণ করেন। তাঁর পৈত্রিক নিবাস একই উপজেলার হাবলাউচ্চ গ্রামে। তাঁর পিতার নাম-শফিকুল ইসলাম ও মাতার নাম-হোসনা বেগম তাঁর চার বোন দুই ভাইয়ে মধ্যে সবার বড় ইবনে মনির। আবৃত্তি শিল্পী, কবি, ছড়াকার ও-- গল্পকার। লেখায় খাতে খড়ি সেই স্কুল জীবন থেকেই। তাঁর প্রকাশিত একক বই "ছড়ার রাজা নাবিল" কাব্যগ্রন্থ: তিতাস মায়ের কন্যা। এ ছাড়া যৌথ কাব্যগ্রন্থ রয়েছে তাঁর লেখায় ওঠে এসেছে মা, মাটি ও মানুষের যাপিত জীবনের সুখ-দুঃখ, হাসি-কান্না এবং এদেশের সবুজ-শ্যামল প্রকৃতির বিমুগ্ধতার প্রতিচ্ছবি। জাতীয় ও স্থানীয় বিভিন্ন পত্র-পত্রিকা, লিটলম্যাগ ও সংকলনে তাঁর লেখা প্রকাশিত হচ্ছে। লেখালেখির পাশাপাশি তিনি সম্পাদনা ও বিভিন্ন সাহিত্য-সংস্কৃতি বিষয়ক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। শিল্পকণ্ঠ ম্যাগাজিন এর প্রতিষ্ঠাতা ও প্রকাশক ইবনে মনির হোসেনে'র পেশাগত জীবনে তিনি ফার্মাসিস্ট-পল্লী চিকিৎসক। দুই সন্তান নাবিল ও নাফিজা।

ইবনে মনির হোসেন ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


এখানে ইবনে মনির হোসেন-এর ১৫টি কবিতা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
২৬/০৭/২০২৪ জন্মে যদি ফিরে আসি
২৪/০৭/২০২৪ আপনি কেমন মানুষ?
১৫/০৭/২০২৪ আবার আমি ফিরব
২৪/০৬/২০২৪ আজ তার জন্মদিন
২১/০৬/২০২৪ হায় রে আমার ছোট্টবেলা
২০/০৬/২০২৪ এসো
১৯/০৬/২০২৪ কে তুমি?
১৮/০৬/২০২৪ গাঁয়ে যাবো
১৬/০৬/২০২৪ ফিরতে হবে বাড়ি আমার
১৫/০৬/২০২৪ ক’ কথার কাব্য ১০
১৪/০৬/২০২৪ অশেষ আলো থাকে ভালো
১১/০৬/২০২৪ প্রেম
০৮/০৬/২০২৪ পুষে রাখা ভালোবাসা
০৬/০৬/২০২৪ কবির কলম
০৪/০৬/২০২৪ মরুর ফুল

এখানে ইবনে মনির হোসেন-এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

   
তারিখ শিরোনাম মন্তব্য
১৪/০৬/২০২৪ সাহিত্য চর্চায় সমালোচনা বা নিড়ানি
০৮/০৬/২০২৪ সাহিত্য শব্দের অর্থ বিষয়ে আলোচন ও বন্টন