জয়শ্রী রায় মৈত্র

জয়শ্রী রায় মৈত্র
জন্মস্থান নদীয়া, পঃ বাংলা, , ভারত
বর্তমান নিবাস কোলকাতা, পঃ বাংলা, , ভারত
পেশা শিল্প-কর্ম, সঙ্গীত-চর্চা ও সাহিত্য-চর্চা
শিক্ষাগত যোগ্যতা এম,এ, (এ,আই,এইচ অ্যান্ড সি)

জয়শ্রী রায় মৈত্র । জন্ম ভারতবর্ষের পশ্চিম বাংলার নদীয়া জেলার সদর শহর কৃষ্ণনগরে । শিক্ষাগত যোগ্যতা কোলকাতা বিশ্ববিদ্যালয় থেকে এম,এ, (অ্যানসিয়েন্ট ইন্ডিয়ান হিস্ট্রি অ্যান্ড কালচার) এবং রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় অনুমোদিত 'বঙ্গীয় সঙ্গীত পরিষদ' থেকে 'সঙ্গীত বিভাকর' । ছোটবেলা থেকে বিভিন্ন শিল্প-কলার প্রতি আকর্ষণ । কবিতা, গল্প ও প্রবন্ধ পশ্চিম বাংলা (ভারত) এবং বাংলাদেশ থেকে প্রকাশিত বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত । ২০১১ সালে কোলকাতা বই মেলায় অলৌকিক গল্পগুচ্ছের সমাহার নিয়ে প্রথম গল্প-গ্রন্থ "অলৌকিক" এবং ২০২০ সালে 'যূথিকা সাহিত্য পত্রিকা'-র পরিবেশনায় কাব্য-গ্রন্থ "রোমান্টিক বিকেল" প্রকাশ । রবীন্দ্রসঙ্গীত চর্চা, ছবি আকা ও বিভিন্ন সামগ্রীর শিল্প-কর্মের প্রতি বিশেষ আগ্রহ । বিভিন্ন সাহিত্য পত্রিকা থেকে সন্মাননা তার বিশেষ প্রাপ্তি ।।

জয়শ্রী রায় মৈত্র ১১ বছর ৬ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে জয়শ্রী রায় মৈত্র -এর ১১০০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৪/৩
১৭/২
১১/২
৮/২
৫/২
২১/১
১৩/১
১১/১ ১০
১০/১
৩/১
৩১/১২
২১/১২
১৯/১২
১৬/১২
১৩/১২
১১/১২
১০/১২ ১০
৯/১২
৮/১২
৪/১২
৩/১২
২/১২ ১০
৩০/১১
১৯/১১
১১/১১
৯/১১
৮/১১
৪/১১
১/১১
৩০/১০
২৮/১০
২১/১০
১৪/১০
১২/১০
৮/১০
৭/১০
৩/১০
২/১০
২৫/৯
২৪/৯
২৩/৯
২৩/৯
১৯/৯
১৮/৯
১৭/৯
১৫/৯
১০/৯
৯/৯
৮/৯
৪/৯

তারুণ্যের ব্লগ

জয়শ্রী রায় মৈত্র তারুণ্য ব্লগে এপর্যন্ত ২০টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।