রিমঝিম বৃষ্টিতে ভেজা
রোমান্টিক বিকেল,
কল্পনা-পাখি ডানা মেলে
উড়ে চলে নীল দিগন্ত পেরিয়ে
অদৃশ্যের মূর্ছনায়,
চেনা-অচেনার ভিড়
উঁকি দেয় বিমুগ্ধ অতীতে
উন্মুক্ত সাগর খেলে যায়
স্বপ্নিল ফেনায়,
রোমান্টিকতার চাদর
রিমঝিম বৃষ্টিতে ভিজে
হয়ে ওঠে স্মৃতির পাতা ।।