গোধূলির আলোয়
তোমায় দেখলাম অনেক দূরে  
ঘন নীল শাড়ি পরে দাঁড়িয়েছিলে,
নিকষ অন্ধকারে একটু একটু করে
অনেক কাছে এলে
চমকে উঠলাম আয়নায়
আমার সমুখে লাস্যময়ী
জ্যোৎস্না ভেজা শরীর,
এখন উপলব্ধি করা যায়
তোমার গভীরতা
বদল করা কালো শাড়ির রং,
গল্প শেষে শেষ রাতে
ফিরে যেতে যেতে
ঊষার আলোয় অবাক হলাম
ঘন নীল শাড়িতে তুমি
লাস্যময়ী নও - রহস্যময়ী ।।