যখন ...
এক টুকরো পেঁজা তুলোর মেঘ হয়ে
ভেসে যেতাম অন্তহীন আকাশে,
সবুজ সজীব গাছগুলোকে দেখতাম,
পাখিদের আত্মবিলাপ শুনতাম,
ফুলগুলোকে ছড়িয়ে দিতাম
মোহরের মতো সোনা - ঝরা রোদ্দুরে ... ।
হটাত রূপ বদলে হয়ে যেতাম কালো মেঘ,
ঝুপ করে নেমে পড়তাম এক পশলা বৃষ্টি হয়ে ... ।


তখন ...
তুমি পেতে মুক্তির স্বাদ ... ,
ভাসতে ভাসতে হারিয়ে ফেলতে নিজেকে,
প্রানভরা ভালবাসায় হয়ে উঠতে আরও অপরুপা,
হেসে উঠে খেতে লুটো - পাটি ... ।
তোমার সারা শরীর হয়ে উঠত ভিজে সপসপে,
দুচোখের কাজল ধুয়ে মুছে হতো একাকার ... ।
তুমি শুধুই নাগাল বাড়াতে ...
দুহাত তুলে আমাকে একটু ছুঁতে ।।