জলঙ্গির ধারে -
এখনও দাঁড়িয়ে ছেলেটি ,
চোখ দুটো অভিমানে ভরা
ছলছল দৃষ্টি টলটল জলে
কুল - ছাপানো জোয়ারে ।
বর্ষণের আশায় আপ্লুত
একরাশ কালো মেঘ-মুখে
কেঁপে কেঁপে ...
প্রশ্ন করে ... ...


আসবে বলেও ...
সে কেন এলো না ... ?
কথা দিয়েও ...
কেন কথা রাখল না ... ... ?


প্রশ্নোত্তর না পেয়ে
কিংকর্তব্য বিমুড় ছেলেটি -
এখনও দাঁড়িয়ে ... ...
চোখ দুটি নিবদ্ধ
জলঙ্গির জোয়ারে ... ।।