দুর্যোগ - আঁধারে ট্রেনটা ছিল বড়ই লেট ,
সে বসেছিল ঠিক আমার বিপরীতে ,
ঘন ঘন ঘড়ি দেখার অছিলায়
ঘটছিল চার চোখের মিলন ।
আমিই প্রথম ভাঙ্গলাম মৌনতার ঘেরাটোপ
বললাম - কখন পৌঁছাব ?
সে মুচকি হেসে বলেছিল -
বোর লাগছে ?
মৃদু হেসে মাথা নাড়ালাম ,
চলল কথোপকথন ... ... ।
বুঝলাম তার মনের কথা ... পড়লাম প্রথম প্রেমে ,
দশ ঘণ্টায় যখন পৌঁছালাম গন্ত্যব্যে
তখন ঘড়ি ছুঁই ছুঁই চারটের কাঁটায় ,
ট্যাক্সি স্ট্যান্ড-এ সি-অফ করে
ধরিয়ে দিয়েছিল সে একটা চিরকুট
- - মোবাইল নাম্বার ।
কয়েক দিন পর দুরু দুরু বুকে
অনেক আশা বেঁধে রিং করলাম ...
ফোন তুলে সে বলল - ভালো আছো ?
ভালো থেকো ... পরে কথা হবে ... ।।