পূর্ণিমার চাঁদের হালকা হাসি ...
অন্তরে স্নিগ্ধ আগন্তুকের
চাপা ফিসফিসানি ... ...
আমি ছিলাম ... আমি আছি ... আমি থাকব ... ।

অনেক ... অনেক দূর হতে হাতছানি ...
দিগন্তের ওপার থেকে  ...
চোরা চোখের হাসি ,
ভালবাসার স্পর্শ নিয়ে  
অদম্য উত্তাপে ... পায়ে পায়ে ...
এগিয়ে আসা ...
একঝলক চৈত্র-হাওয়ায়
হিমেল রোমান্টিক আমেজ ,
বুকভরা জমানো ব্যথা ...
এলোমেলো ... ওলোটপালোট ... ।  
একঢাল কালো এলোচুলে
বিলি দেয় সৌন্দর্যের হাত ,
সারা শরীরে রাঙিয়ে দেয়
সবুজ আবীর ... ,
একরাশ কচি ধানের শীষে
ঢেউ ওঠে হলুদ বসন্তের ।  


অন্তরে স্নিগ্ধ আগন্তুকের  
চাপা ফিসফিসানি ...
আমি ছিলাম ... আমি আছি ... আমি থাকব ... ।।