ঢং ... ঢং ...
গীর্জার ঘণ্টা বাজল ...
রাত দু'টো  ।
খোলা দু'চোখের  পাতা ,
অমাবস্যার রাত  ,
জানালার ওপারে  - -
চাপ চাপ অন্ধকার ...
স্মৃতির সোপানে হাত ... ।
কথা দিয়েছিল ...
ফিরবে বলেও সে ফেরেনি ...
দিন ... মাস ... বছর ... ।
রাত জাগা এক পাখি ডেকেই চলেছে ...
বিরহ-বেদনা আচ্ছন্নে ... ।
বন-হাসনুহানার গন্ধে চারিদিক ম - ম - ,
মনের কোণে জমে থাকা মেঘ
বরষায় ভারী বৃষ্টি ... ,
ঝরঝরিয়ে ... দু'কূল ছাপিয়ে ...
ঠাণ্ডা হাওয়ায় স্বস্তির স্বাদ পায় ...
খোলা দু'চোখের পাতা ।
গীর্জার ঘণ্টা বেজেই চলেছে ... ...  
ঢং ... ঢং ... ঢং ... ঢং ...   ।।