অসময়ে বৃষ্টি ...
ঝোড়ো হাওয়া ...
এলোমেলো করে দেয়
গাছভরা সাজানো ফুল ,
কালো ছায়ার আস্তরণে ...
ঢেকে যায় ফাগুনবেলা ।


ভগ্ন-হৃদয় উঁকি দেয় ...
ইতস্ততঃ ছড়ানো ঝরা ফুলে ,
দরজায় আছড়ে পড়া ...
দানব তাণ্ডবে ,
সেতারের ছেঁড়া তারে ...
অবিন্যস্ত বসন্তে ... ।