মনের জানালায় সুখের খেলা ...
নীলাকাশের মাঝে হারিয়ে ফেলা ,
স্বপ্নিল আঁখি পল্লব ছায় ...
সুদুর ঠিকানায় স্থান পায় ।


বাবুই পাখির স্নিগ্ধ বাসায় ...
সন্ধ্যাদীপের সোনালী ছায়ায় ,  
ইচ্ছের পারদে গড়ে তোলা ...
অফুরন্ত প্রত্যাশার গাঁথা-মালা ।


ঝড়-তুফানের প্রবল হেলায় ...
ভেঙ্গে চুরমার বালুর মেলায় ,
ঝরা শেফালির মলিন সুবাসে ...
নতুন ভোরে ক্লান্ত আবেশে ।