তোমাকে নিয়ে আর কবিতা আসে না,
তোমাকে -  
কত রূপে দেখেছি ...
কত জেনেছি ,  
বহুরূপী তুমি ।
কখনো নিকষ কালো ,
কখনো আকাশী নীল
আবার কখনো গভীর কালো-নীল ।


তবুও ...  
স্বচ্ছ শুভ্রতার গর্জনে
বলিষ্ঠ দেহের সৌন্দর্য দেখিয়ে -
মাতিয়ে চলো তুমি
সারা দিন ...  সারা রাত ...
সারাটা বছর ।
তাই ...
বিরামহীন পরিশ্রান্ততায়
তোমাকে নিয়ে আর কবিতা আসে না ।