হারিয়ে ফেলনা দিনটাকে
যেদিন জ্বলেছিল ভালোবাসার আলো,
সেই শিখায় দেখেছিলাম দুজনে
চোখে চোখ রেখে
হাতে হাতের পরশ,
অজানা পৃথিবী খোঁজার নেশায়
ছিলাম চঞ্চল,
রামধনুর সাত রঙ মেখে
মেঠো পথ ধরে
চলেছিলাম সেই গাঁয়ে
যেখানে -
সন্ধ্যার ধূপছায়া চাদরের ফাঁকে
জোনাকির আসা-যাওয়া
বন-হাসনুহানার গন্ধে মাতোয়ারা চারিধার
স্বচ্ছ আকাশে পূর্ণিমার একথালা চাঁদ
আর ...
তুমি আমি দু'জনে
জ্যোৎস্নাস্নাত হয়ে মুখোমুখি পরস্পর
গভীর আলিঙ্গনাবদ্ধ হয়ে
খুঁজেছিলাম ভবিষ্যৎ
তুমি আমার আমি তোমার অলঙ্কার ।।