বহু প্রতীক্ষার অবসান -
অবশেষে দেখছি আর দেখছি
অ-পলক দৃষ্টিতে,
একটুও বদলায়নি -
চওড়া কপালে সেই ভাঁজ
মুখে স্মিত হাসি
হলুদ গোলাপে মোড়া সারা শরীর ।

তাঁর হাতে তুলে দিলাম
এক গোছা হলুদ গোলাপ,
নরম-কঠিন হাত দুটো
এগিয়ে এল আমারই দিকে ...
করমর্দন করলাম ...
শরীরের শিরা উপশিরা কাঁপিয়ে
ভরিয়ে তুলল শীতল পরশ ।

স্নিগ্ধ চোখে ... মৃদু হেসে ...
সে ধন্যবাদ জানাল,
তারপর ধীর পদক্ষেপে -
এগিয়ে চলল করিডোরে... ,
অবশেষে দেখছি আর দেখছি -
অপলক দৃষ্টিতে
বহু প্রতীক্ষার অবসান ।।