তোমার দুটো হাতে কি আছে জানিনা,
ও দুটো হাত আমার অন্তহীন প্রেরণা।
তোমার হাতে পাই আমি শান্তির পরশ,
আর সংকট মোকাবিলার অদম্য সাহস।


ঘুমানোর কালে আমি খুঁজি প্রতিরাত,
আলো আর আঁধারে তোমার দু'হাত।
ও দুটো হাত আমায় শক্তি যোগায়,
জানিনা এ শক্তির উৎস কোথায়।

জীবন সংসারে থাকে ঘাত প্রতিঘাত,
সংকটে কেটে যায় নিদ্রাহীন রাত।
সুসময়ে, দুঃসময়ে পেয়েছি নির্ঘাত,
শক্তির উৎস হওয়া তোমার দু'হাত।

মাঝে মাঝে মাঝ রাতে ঘুম ভেঙ্গে যায়,
জানালার ফাঁক দিয়ে চাঁদ দেখা যায়।
নইলে আকাশে থাকে আঁধারের কালো,
পাশে থেকে তুমি হও চাঁদের আলো।

তোমার একটি হাত মুঠোয় ভরে,
চুপি চুপি ডেকে তুলি আলতো করে।
আরমোড়া ভেঙ্গে গিয়ে বসি জানালায়,
বাকি রাত কেটে যায় কথার মালায়।

ঢাকা
০৩ সেপ্টেম্বর ২০১১
সর্বস্বত্ব সংরক্ষিত।