আমি তোর নিশি হবো,
আমি তোর ভোর।
রাঙাবো নরম রোদে
হৃদয়ের দোর।


আমি তোর সুর হবো,
আমি তোর বাঁশি,
দুঃখের কান্নার শেষে,
লাজে রাঙ্গা  হাসি।


আমি তোর খাব হবো,
আমি তোর ঘুম,
লেপের ভাঁজের মাঝে
পরিপাটি ওম।


আমি তোর জ্বালা হবো,
আমি তোর সুখ,
অভিমান ভুলে গিয়ে
সেই প্রিয় মুখ।


আমি তোর নভঃ হবো,
আমি তোর তারা,
রাত জেগে বসে বসে
চাঁদের পাহারা।


আমি তোর নদী হবো,
আমি তোর ঢেউ,
বুকে উঠা তোলপাড়
বুঝবে কি কেউ?


*খাব অর্থ খোয়াব বা স্বপ্ন