নির্জনের পংক্তিমালা

নির্জনের পংক্তিমালা
কবি
প্রকাশনী শব্দশৈলী
সম্পাদক লেখক
স্বত্ব লেখক
উৎসর্গ পরিজন ও প্রিয়জনদের
প্রথম প্রকাশ ফেব্রুয়ারি ২০২৩
সর্বশেষ সংস্করণ
বিক্রয় মূল্য ২২৫
বইটি কিনতে চাইলে এখানে ক্লিক করুন

সংক্ষিপ্ত বর্ণনা

সৃষ্টির শুরু থেকে যে মানবিক আবেগটি মানবসম্প্রদায়কে সব চেয়ে বেশী প্রভাবিত করছে তা হচ্ছে প্রেম। প্রেমের আবেদন সার্বজনীন। দেশ, কাল, ভাষা, সভ্যতা সব কিছু ছাপিয়ে আজো মানব মনে এই সুকোমল অনুভূতিটি শক্তিশালী ভাবে টিকে আছে। চারপাশের নেতিবাচক অনুভূতির ডামাডোলে প্রেমকে জিইয়ে রাখা এখন বড্ড কঠিন। আমি সেই কঠিনেরেই ভালোবাসিলাম। মধ্য বয়েসে বসে প্রেমকে দেখেছি কখনোবা কৈশোরের চোখে, কখনোবা পরিনিত আবেগে। দৈনন্দিন টানপোড়েন, অভিমান, হতাশা, প্রত্যাশা অথবা অবুঝ আবেগের ভাবাবেগে আমার কলম দিয়ে যে সকল কবিতা লিখিত হয়েছে তার সামান্য কিছু আমার শ্রদ্ধাভাজন পাঠকদের হাতে বই আকারে সমর্পণ করছি। এতোদিন আমার লেখা কবিতার গন্ডি ছিল আমার নোটবুক বা কম্পিউটারের অন্দরমহল। আজ তা বিদগ্ধ পাঠকের হাতে পৌছে দিয়ে দুরুদুরু বুকে অপেক্ষায় থাকব কেমন লাগে তা জানার জন্য। ভালো মন্দ যেমনই লাগুক দয়া করে আমাকে জানালে চির কৃতজ্ঞ থাকবো।

ভূমিকা

সৃষ্টির শুরু থেকে যে মানবিক আবেগটি মানবসম্প্রদায়কে সব চেয়ে বেশী প্রভাবিত করছে তা হচ্ছে প্রেম। প্রেমের আবেদন সার্বজনীন। দেশ, কাল, ভাষা, সভ্যতা সব কিছু ছাপিয়ে আজো মানব মনে এই সুকোমল অনুভূতিটি শক্তিশালী ভাবে টিকে আছে। চারপাশের নেতিবাচক অনুভূতির ডামাডোলে প্রেমকে জিইয়ে রাখা এখন বড্ড কঠিন। আমি সেই কঠিনেরেই ভালোবাসিলাম। মধ্য বয়েসে বসে প্রেমকে দেখেছি কখনোবা কৈশোরের চোখে, কখনোবা পরিনিত আবেগে। দৈনন্দিন টানপোড়েন, অভিমান, হতাশা, প্রত্যাশা অথবা অবুঝ আবেগের ভাবাবেগে আমার কলম দিয়ে যে সকল কবিতা লিখিত হয়েছে তার সামান্য কিছু আমার শ্রদ্ধাভাজন পাঠকদের হাতে বই আকারে সমর্পণ করছি। এতোদিন আমার লেখা কবিতার গন্ডি ছিল আমার নোটবুক বা কম্পিউটারের অন্দরমহল। আজ তা বিদগ্ধ পাঠকের হাতে পৌছে দিয়ে দুরুদুরু বুকে অপেক্ষায় থাকব কেমন লাগে তা জানার জন্য। ভালো মন্দ যেমনই লাগুক দয়া করে আমাকে জানালে চির কৃতজ্ঞ থাকবো।

কবিতা

এখানে নির্জনের পংক্তিমালা বইয়ের ৫৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
শিরোনাম
মন্তব্য
১৪
১৮
১৮
১০
২০
২৯
১৮
১৪
২২
২৪
৩৮
১৩
২৮
১০
২৪
১০
১৪
১৬
১৪
২৪
২১
২৫
১৪
১৬
৩৬
১৮
১২
২০
১৮
১০
১৬
২৮
২০
২৪
১৮
২৬
১১