কহেন কবি কালিদাস পথে যেতে যেতে
নেই তাই খাচ্ছো থাকলে কোথায় পেতে?


একটি রঙিন বিস্কিটের প্যাকেট,,
আর একটি বস্তাবন্দী সভ্যতা।।
নিজেকে রক্ষার নামে
পণ্য করার প্রতিযোগিতা।।


০৮/০২/২০২২ ঘটনার উপর কেন্দ্র করে রচিত