##জয়শ্রী কর##


করোনা নিয়ে
একগুচ্ছ হাইকু


চারিদিক শুনশান
সারাদেশে লকডাউন
উপরি আমফান।১


ঝকঝকে আকাশ
কাননে কুসুমকলি
দখিনা বাতাস।২

ভয়ে কাঁপে বুক
করোনা কোভিড-উনিশ
কেড়ে নিল সুখ।৩


চোখ ছানাবড়া
করোনা বিশ্বজুড়ে
কফিনে মড়া।৪

আতঙ্কিত দেশে
এ যে কঠিন পরীক্ষা
কবে হবে শেষ।৫

স্বস্তিতে নেই প্রাণ
তবু কান পেতে শুনি
ভোরে পাখির গান।৬


রাত যায় আসে দিন
বন্দিজীবন কষ্টকর
মানাই সমীচীন।৭