আতিক মেসবাহ লগ্ন

জন্ম তারিখ ৩ জানুয়ারী
জন্মস্থান কুড়িগ্রাম, বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা, বাংলাদেশ
পেশা ছাত্র, কথাবন্ধু, সাংবাদিকতা।
শিক্ষাগত যোগ্যতা স্নাতক

আতিক মেসবাহ লগ্ন; নীড়ে ঘুমানো পাখির মতো চুপসে যেতে শুরু করা শহরের নির্ঘুম শ্রোতাদের কাছে পরিচয়টা 'কথাবন্ধু লগ্ন' হিসেবে। মধ্যরাতে ইথার মাধ্যমে কথা বলেন, শ্রোতাদের শব্দের যত্নে আগলে রাখেন। আবার ঘুম হারানো সময়ে অনুভূতিকে ছন্দে গাঁথেন। শখের পেশায় মাইক্রোফোন নিয়ে ছুটে বেড়ান সংবাদ সংগ্রহের কাজে। কাজ করছেন দেশের একটি সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেলে। নেহাত শখের বশে শব্দ গাঁথার তাড়নায় কবিতা লেখা লগ্নের জন্ম ও বেড়ে ওঠা বাংলাদেশের কুড়িগ্রাম জেলায়। তিস্তাপাড়ের প্রকৃতি ও পরিবেশে কাটানো শৈশব ও কৈশোরের পাঠ চুকিয়ে পড়ছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। তবে, লেখালেখির শুরু কৈশোর থেকেই। নিয়মিত গল্প, কবিতা ও রম্য-ছড়া লিখতেন দেশসেরা জাতীয় দৈনিকে। নিজ সম্পাদনায় বের করেছেন সাহিত্য সাময়িকী বর্ণপ্রপাতের একাধিক সংখ্যা। শিল্প ও সাহিত্য বিষয়ে গবেষণার কাজে অংশ নিয়েছেন দেশ ও দেশের বাইরে একাধিক সেমিনারে। কবিতার নিহিতার্থ অনির্দিষ্ট ও অসীম। সসীম জীবনের অপার চেতনালোকের উপলব্ধিতেই আতিক মেসবাহ লগ্ন'র কবিতার সার্থকতা।

আতিক মেসবাহ লগ্ন বাংলা-কবিতায় নতুন যোগ দিয়েছেন।


Poetry RSS

এখানে আতিক মেসবাহ লগ্ন-এর ৪টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১/৪
৩০/৩
২৯/৩
২৯/৩