নিঝুম রাতে একলা আমি
দাঁড়িয়ে ছিলেম ছাদে
চারদিকেতে জোৎস্নালোকে
যায় চরাচর ভেসে
হঠাৎ দেখি চুপিসারে
কাছে আসে গুচু
শুধাই তারে রাত যে অনেক
ঘুম আসে নি চোখে
মিষ্টি হেসে হাতটি ধরে
চুমু দিল গালে
বলে পিসি নিয়ে চল
চাঁদের দেশে মোরে
হেসে বলি পাগল ছেলে
করবি কি তুই সেথায়
আমার কথায় চাঁদের পানে
চায় সে অবাক চোখে
বলে পিসি চেয়ে দেখ
জোৎস্নালোকের পানে
নীল পরীরা দাঁড়িয়ে আছে
আমার পানে চেয়ে
তাদের কাছেই যাবো আমি
চাঁদের আলো মেখে
নীল পরীদের ফুল বাগানে
ফুলের রেণু মেখে গায়ে
তাদের সাথে গাইব আমি
প্রভাত বেলার গান
সেথায় আছে অনেক পাখী
অনেক ফুলের মেলা
তারা আমার হবে মিতা
তাদের সাথেই পৌঁছে যাবো
চরকা কাটা বুড়ী মায়ের কাছে
বুড়ী মায়ের আশীষ নিয়ে
শুকতারাকে সঙ্গে নিয়ে
আসব ফিরে তোমার কাছে
প্রভাত বেলাতে।