তোর জন্য নতুন করে সব কিছুকে পাওয়া,
তোর জন্য ভালবাসায় কাঙাল হয়ে যাওয়া।
তোর জন্য বৈঁচি কুলকে ভালোবেসে খাওয়া,
তোর জন্য উজান স্রোতে সাঁতার শিখতে চাওয়া।


তোর জন্য নাক কুঁচকে লোটে মাছ রাঁধা,
তোর জন্যই একলা থাকা, পদে পদে বাধা।
তোর জন্য ঝিনুক ভেঙ্গে মুক্তো মালা গাঁথা,
তোর জন্য ভৈরবীতে নতুন সুর বাঁধা।


তোর জন্য বাড়ির লোককে মিথ্যা কথা বলা,
তোর জন্য একলা বসে কান্নাকাটি করা।
তোর জন্য এই আসরে হঠাৎ করে আসা,
তোর জন্য সাজিয়ে বসে ভালবাসার বাসা।


তোর জন্য শিরীষ ফুলে ভাসাই প্রেমের ভেলা,
তোর জন্য, শুধু তোর জন্যই ২৫তম কবিতা লিখে ফেলা।