কে গো তুমি অনামিকা বনপথে একাকিনী,
সুর তুলে তনু মনে মধুময় যামিনী,
কোথা হতে এলে বালা যাবে তুমি কোন দেশে,
খেয়াঘাটে বসে আমি পথ চেয়ে অবশেষে।


তোমার পরশ পেয়ে বনভূমি উঠে সাজি,
নিশীথের নীলাকাশে নীরব নক্ষত্ররাজি
ফুলের বাসরঘরে অলিদের আনাগোনা,
সোহাগে পরাগ মেখে সুরতানে মূর্চ্ছনা।


তোমায় আমায় মিলে গাহিব ঐক্যতান,
দিবসের দিনমণি ছড়াবে প্রাণের দান,
নবসুরে নবরূপে নব নব আঙ্গিকে,
আলোকের শতদল বিকশিত চৌদিকে।


সবুজের সতেজতা নিশীথের নীরবতা,
তোমার মৌনমনে আগামীর পূর্ণতা,
ঊষার স্নিগ্ধতা সন্ধ্যার অবনতা,
তোমাকে জানাই আমার অন্তরের বিনম্রতা।


চেতনার অসীমে দুজনে সমর্পিতা,
তোমাতে হারিয়ে আমি তোমারি মনমিতা।