রিমঝিম সুরে নীলাকাশ জুড়ে তোমার ছন্দবাণী,
ছড়ালে আশিস করুণা ধারায় স্নিগ্ধ মোদের ধরণী।
মাঠ ঘাট আর খাল বিল যত পূর্ণ তোমার ছোঁয়ায়,
নদ নদী গুলি মুখরিত হল তোমার সজল মায়ায়।
বৃক্ষরাজীরা পান্নার সাজে তোমাকে করেছে বরণ,
কদম, কেতকী, জুঁই, চাঁপা, বেলি পরশে তোমার চরণ।
যমুনার তীরে তমালের ছায়ে সেই চির চেনা সুর,
উদাসিনী রাধা তোমাতে মগন রুনুঝুনু বাজে নূপুর।
আদরে সোহাগে প্রকৃতি রানী নব পরিণীতা বধূ,
অলিরা উঠেছে গুনগুনিয়ে বুকেতে পরাগ মধু।
লাজে রাঙা আজ নবোঢ়া কৃষাণী তোমার আগমনে,
স্বপ্নের বীজ বুনবে কৃষক বরষার আয়োজনে।


******** বরষার আয়োজন ********