কবিতার আসরের আলোচনা সভায় আমি প্রায় প্রত্যেকের লেখা পড়ি। প্রত্যেকটি লেখাই নতুন ভাবনার ও নতুন বিষয় নিয়ে। কিন্তু নিজে লেখার সাহস করে উঠতে পারি নাই। আজ কবি অজিতেশ নাগের লেখায় কবি বোদরুল আলমের মন্তব্য পড়ে আমারও কিছু লিখতে ইচ্ছে হল। কবি অজিতেশ নাগের কবিতায় মন্তব্য না নেওয়ার ব্যাপারে কিছু লিখতে চাই। যে কোন মানুষের ব্যক্তিগত সিদ্ধান্ত নেওয়ার অধিকার নিশ্চয় আছে, আর সে ব্যাপারে তাঁকে কোন বিরক্ত করা উচিত নয় বলেও আমি মনে করি। কিন্তু যদি কোন সিদ্ধান্ত কোন কারণ ছাড়া অন্যের কষ্ট বা খারাপ লাগার কারণ হয়ে দাঁড়ায় তখন সেই ব্যক্তিগত সিদ্ধান্তকে আর একবার ভেবে দেখা উচিত বলে আমার মনে হয়। কবি অজিতেশ নাগ আপনি এই আসরের একজন দায়িত্বশীল নিয়মিত কবি এবং এই আসরের সকল কবি আপনাকে অত্যন্ত শ্রদ্ধা ও সম্মান করেন। এই শ্রদ্ধা ও ভালোবাসা অবশ্যই আপনার লেখার গুণমানের জন্য। এখানে তো আমাদের কারো সাথে ব্যক্তিগত চেনা পরিচয় নেই সবটুকুই লেখার মাধ্যমে চেনা জানা ও আপন করে নেওয়া। তাই যদি আমাদের ভালোলাগাটুকু আমরা আপনার কবিতার পাতায় প্রকাশ করি তাতে কি আপনার খুব আপত্তি হবে? যদি আপনার খুব অসুবিধা না হয় তাহলে আমাদের সেইটুকু থেকে বঞ্চিত করবেন না। আপনি আমার কাছে অত্যন্ত শ্রদ্ধেয় ও পরম শুভাকাঙ্খী বন্ধু। তাই যদি আমাদের সকলের ছোট্ট এই অনুরোধটুকু ভেবে দেখেন তাহলে আমরা সকলেই মন থেকে খুবই খুশী হবো। শুভেচ্ছা ও শ্রদ্ধা জানালাম। ভালো থাকবেন।