তোমার মনের মাটির টানে,
        সবুজের স্মিতহাসি,
ভোরের কোমল শিশির আমি,
        বনলতা ভালোবাসি।


তোমার চোখের পলক মাঝে,
           স্বপ্নের কুঁড়েঘর,
যাযাবর মন আমার, খোঁজে,
           অখণ্ড অবসর।


তোমার বাণী জীবন-সমীরে,
          সুরের সুখ-বৃষ্টি,
বাঁধনহারা হৃদয়ে আমার,
         শাশ্বত নবসৃষ্টি।


তোমার চলার পথের ধারে,
      আলোকের নবদ্যুতি,
আঁধার শেষে এইতো আমার,
         অনুপম অনুভূতি।


তোমার আঙিনায় ফুলের বাসরে,
             কবিতার পটভূমি,
প্রাণের দেবতা সাজায় অর্ঘ্য,
          সাধনার তপোভূমি।