ভোরের রোদ সিক্ত শিশিরের মত ছোট্ট ছোট্ট সুখগুলো এক সাথে ছড়িয়ে দিলে কি হয় জানো? বলছি শোন -


জড়িয়ে নিও মিষ্টি শীতের আটপৌরে জীবনে,
ভোলাবে অনেক না বলা ব্যথা, গভীর মননে।


কাল দুপুরে তোমার সাথে ফুটপাথেতে স্পেশাল চা,
পাশে শুয়ে গুটিকতক নেড়ি কুকুর সঙ্গে তাদের ছা,

রোদ খাওয়া ঐ মেঘের দল পড়ল ঝাঁপিয়ে,
তোমার চোখে দুচোখ রেখে গেলাম হারিয়ে।


রোদ মাখা ঐ বৃষ্টিগুলো তোমার আমার মত,
ঝমঝমিয়ে পড়ল এসে সময় যখন গত।


হাল্কা হাওয়ায় তোমার চুলে কুচো কুচো বৃষ্টি,
আঁচল দিয়ে আড়াল করে সাজিয়ে রাখি সৃষ্টি।


বৃষ্টি মাখা তোমার দুহাত দারুণ রোম্যান্টিক,
অগোছালো মনকে নিয়েই পৌঁছে যাবো ঠিক।