আমি কবি হতে আসিনি
কবি হওয়ার স্বপ্ন হৃদয়ে লালন করিনি
আমি এসেছি আপনাদের ভালোবাসার রঙে
এই ধূসর জীবন রাঙ্গাতে।


আমি শুনেছি কবিরা নাকি মানবতার ফেরিওয়ালা হয়
আঘাত করলে-ও নাকি ফুল দিয়ে আঘাত করেন
আপনারা তো কবি, হৃদয়ে অফুরন্ত ভালোবাসা পুষেন
আপনাদের পদধূলি, ঠেলে ফেলে দিবে মোর ব্যাথার ঝুলি।


আমি তাই লিখি, এ মন যা চায়
কখনো বলিনি এটি একটি কবিতা
কখনো দাবী করিনি নিজেকে কবি বলে
আমি কেবল হৃদয়ে লুকানো ব্যাথা গুলো লিখি।


হৃদয়ের ব্যাথা গুলো যদি
কলমের কালিতে কবিতা হয়ে ঝড়ে
মোর কি'বা অপরাধ তাতে?
এই ভীড়ে আমি আসি নাকো কবির খ্যাতির তরে।


আমি শুনেছি কবিরা নাকি কল্পনার সাগরে ভাসে
হাজারো ব্যাথায় হাসে
নুন আনতে পানতা ফুরায় সকাল সাঁঝে
পয়সার অভাবে বিনা চিকিৎসায় স্ত্রী সন্তান মরে।


আমি কবি হতে আসিনি
তারপরও কি করে উপেক্ষা করি
যদি ভালোবেসে ডাকেন কবি
এ যে বক্ষে ধারণ করে রুদ্ধ পথ উন্মুক্ত করি।