প্রেমিকেরা পাগল হয়
আর সে প্রেমিক যদি কবি হয় বড্ড পাগল হয়
প্রিয়ার খোঁপায় তারার ফুল গুঁজে দেয়
পৃথিবীর সমস্ত জল এক চুমুকে পান করে নেয়।


আকাশের চাঁদ এনে কপোলে টিপ পরিয়ে দেয়
"প্রিয়ার চিবুকের একটা কালো তিলের বিনিময়ে
দেয় বিলিয়ে সমরখন্দ আর রত্নাখচা বুখারা"
রামধনুর রং এনে আলতা লাগিয়ে দেয় পায়ে।


প্রেমিক যদি কবি হয়
জাহান্নামের আগুনে বসেও পুষ্পের হাসি হাসে
ফাঁসির মঞ্চে দাড়িয়েও হৃদয় ক্যানভাসে প্রিয়ার মুখ আঁকে
হাজার বছর ধরে পৃথিবীর পথে হাটে
মৃত্যুর পরও ফিরে আসে শঙ্খচিল শালিখের বেশে।


মরুভূমিতেও ফুল ফুটায়, বৃষ্টি নামায়
শঙ্খচিল হয়ে আকাশে উড়ে, রৌদ্রে পুড়ে
পাল ছেড়া তরীতে পাড়ি দেয় মহাসাগর
প্রেয়সীর জন্য হয়ে যায় বিদ্যার সাগর।


প্রেমিক যদি কবি হয়
হৃদয়ে জাগে না কোন ভয়
অস্ত্র ছাড়া পৃথিবী করতে পারে জয়।